Header Ads

W3Schools.com

Cricketer Taskin Ahmed Full Biography

Taskin Ahmed
  

তার সম্পূর্ণ নাম: তাসকিন আহমেদ
ডাকনাম: তাজিম
জন্ম তারিখ: এপ্রিল 03, 1995
জন্ম স্থান: মোহাম্মদপুর, ঢাকা
শিক্ষা: বাংলাদেশ আমেরিকান বিশ্ববিদ্যালয়
উচ্চতা: 6 ফুট 2 ইঞ্চি
পেশা: ক্রিকেটার
ভূমিকা: বোলার
ব্যাটিং স্টাইল: বাম হাতের ব্যাট
বোলিং স্টাইল: ডানহাত দ্রুত ফাস্ট
স্বামী / স্ত্রীর (গুলি):সৈয়দা রাবেয়া নাঈমা (স্ত্রী
ধর্ম: ইসলাম
রাশিচক্র সাইন: লিও

তাসকিন আহমেদ একজন বাংলাদেশী সুনীল ক্রিকেটার, যিনি গত বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। তিনি ডান হাতি বোলার এবং বামহাতি ব্যাটসম্যান। টাস্কিং আহমেদ ক্রিকেট দলের বোলিং লাইনের মধ্যে একটি মাত্রা যোগ করেন, মাশরাফির মর্টোজার মতো সামান্য একটি সুদৃশ্য শরীরের আকারে। তিনি ২015 সালের বিশ্বকাপে বিশ্বের সর্বকনিষ্ঠ খেলোয়াড়দের একজন হিসেবে অংশগ্রহণ করেছেন।



তাসকিন আহমেদ প্রারম্ভিক জীবন:
তাসকিন আহমেদের জন্ম 3 এপ্রিল, ২013 তারিখে মোহাম্মদপুর, ঢাকায় এবং এলাকায় উত্থাপিত। স্থানীয় মাঠে, তিনি প্রাথমিক জীবনে ক্রিকেট অনুশীলন করতেন, যে স্থানটি তাস্কিনের কাছে এখনো প্রিয়। তাসকিন আহমেদের জন্য ক্রিকেটের প্রারম্ভিক অভিব্যক্তি ছিল এবং ঢাকা শহরের অজানা জায়গা থেকে শুরু করে জীবন শুরু করার পরে, এখন মাঠটি মোহাম্মদপুরের কাছাকাছি খুবই জনপ্রিয়। তিনি বর্তমানে আমেরিকান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এ বিবিএ পড়ছেন।

তাসকিন আহমেদ ক্যারিয়ার:
২011 সালে ঢাকা মেট্রোপলিসের একজন খেলোয়াড় হিসেবে তাসকিন আহমেদ প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষিক্ত হন। তিনি বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগে) চট্টগ্রাম কিংসের প্রতিনিধিত্ব করেন এবং দুরন্ত রাজশাহীর বিপক্ষে একটি ম্যাচে 4 উইকেট দখল করেন, বড় মঞ্চে তার প্রথম দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ম্যাচটি খেলেন তিনি। আহমেদ তার হাঁটুতে আঘাত পেয়ে কয়েক দিন জন্য ক্রিকেট থেকে দূরে ছিলেন। তাসকিন ২014 সালের বিশ্বকাপ ক্রিকেটে অস্ট্রেলিয়া সফরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়। তিনি 17 ই জুন ২014 তারিখে ভারতের বিপক্ষে ওডিআই অভিষেক করেন, এবং 5 উইকেট লাভ করেন, একমাত্র বাংলাদেশী খেলোয়াড় হিসাবে তিনি প্রথম ম্যাচে 5 উইকেট লাভ করেন। ২015 সালের বিশ্বকাপে তিনি বাংলাদেশের অন্য ক্রিকেটারের সাথে উত্তেজনাপূর্ণ পারফরম্যান্স দেখিয়েছিলেন, স্কটল্যান্ডের বিপক্ষে 3 উইকেট নিয়ে স্কটল্যান্ডের বিপক্ষে বড় স্কোরের পথে বাংলাদেশকে জয় এনে দিয়েছিলেন।

No comments

Powered by Blogger.