Header Ads

W3Schools.com

Actress Dighi Biography

দর্শক চাচ্চু সিনেমায় ডিপজলের সাথে অভিনয় করা দিঘিকে আপনাদের সকলেরই চিনা আছে। তাই আজ আপনাদের জানাবো দিঘির জীবনের কিছু তথ্য।



পূর্ণ নাম: প্রার্থনা ফার্দিন দিঘি
জন্ম তারিখ: 2003
জন্মস্থান: ঢাকা, বাংলাদেশ
শিক্ষা: স্কলাস্টিক স্কুল
পেশাঃ অভিনেত্রী
বছর সক্রিয়: 2006-বর্তমান
ধর্ম: হিন্দু ধর্ম
রাশিচক্র সাইন: ক্যান্সার

দীঘি একজন বাংলাদেশী সুপরিচিত অভিনেত্রী এবং মডেল যিনি তার পূর্ণ নাম প্রার্থনা ফার্দিন দিঘি নামে পরিচিত। তিনি একজন শিশু অভিনেত্রী হিসাবে দেশের প্রায় সুপরিচিত  Dighi এসএসসি শেষ করার পরে 2020 সালে সিনেমা শিল্পে নায়িকা হিসেবে  ফিরে আসার পরিকল্পনা। দীঘি সবচেয়ে প্রতিভাবান সন্তানের অভিনেত্রী যিনি তার জাদুকরী  অভিনয়ের জন্য তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন।



দিঘি প্রাথমিক জীবন:
দীঘি ২003 সালে পিতা শুভ্রত ও মাতা দোয়েল এর ঘরে জন্ম গ্রহন করেন। উভয়েই বাংলাদেশের শোবেজ শিল্পের মিডিয়া ব্যক্তিত্ব ছিলেন। 29 শে ডিসেম্বর, ২011 ক্যান্সার ধরা পড়েছে তার মায়ের। ডোয়েল মারা গেছে তিনি একজন মিডিয়া প্রেমময় পরিবারে জন্মগ্রহণ করেন যেখানে মা বাবার  সাথে যুক্ত ছিলেন। পিতামাতার অনুপ্রেরণা দ্বারা মাত্র 3 বছর বয়সে  তিনি গ্রামীণ ফোন জন্য একটি টেলিভিশন বিজ্ঞাপনের মাধ্যমে  মিডিয়া শিল্পে প্রবেশ করেন।

দিঘি একজন সন্নিবেশিত ছাত্রী, যিনি স্কোলাস্তিকা স্কুল থেকে 2016 সালে JSC সম্পন্ন করেছেন। তিনি চলচ্চিত্র ও টেলিভিশন বিজ্ঞাপনের জন্য প্রচুর অফার পেয়েছিলেন কিন্তু তার পড়ালেখায় মনোযোগী হওয়ার  কারণে প্রস্তাব প্রত্যাখ্যান করেন।
দিঘি ক্যারিয়ার:
দীঘি তিন বছর বয়সে গ্রামীণ ফোনের টেলিভিশনের 'ময়না পাখি'র সাথে শোবিজ শিল্পে যাত্রা শুরু করেছিলেন TVC পরে, তিনি তার বিস্ময়কর অভিনয়ের জন্য দেশব্যাপী স্বীকৃতি পেয়েছেন। তিনি শুধু তার প্রথম showbiz কাজ দ্বারা শ্রোতা মনোযোগ আকর্ষণ করেন। এরপর ডিঘি বেশ জনপ্রিয় টিভি সি-তে যেমন 'এলিট মেহেদী' তে অভিনয় করেছিলেন।



কাজী হায়াত পরিচালিত ছয় পরিচালনায় চলচ্চিত্র 'কাবুলিওয়ালা' এবং চলচ্চিত্রের রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প কাবুলিওয়ালের উপর ভিত্তি করে চলচ্চিত্র শিল্পে দীঘি অভিনয় করেন। তারপর তিনি সাকিব খান এবং অপু বিশ্বাসের সাথে 'চাচ্চু আমার চাচ্চু’ ছবিতে অভিনয় করেন। চলচ্চিত্রে, তিনি একটি চমৎকার  অভিনয় করেছেন এবং সমালোচক এবং দর্শকদের কাছ থেকে ইতিবাচক অভিব্যক্তি পেয়েছেন। দীঘি 'এক টাকার বউ' ছবিতে শবনুর এবং সাকিব খানের সাথে অভিনয় করেছেন।


দিঘি উচ্চতা, ওজন এবং শারীরিক পরিমাপ:
উচ্চতা: 5 ফুট 4 ইঞ্চি
ওজন: 45 কেজি
ব্রা আকার: 32 বি
কোমরের আকার: 24 ইঞ্চি
হিপ আকার: 33 ইঞ্চি
শারীরিক পরিমাপ: 32-24-33 ইঞ্চি
চুলের রঙ: কালো
চোখের রঙ: কালো
শারীরিক আকৃতি: ঘড়ি

জুতো আকার: 7

4 comments:

Powered by Blogger.