Header Ads

W3Schools.com

A.T.M. Shamsuzzaman Life Story and Biography || এটিএম শামসুজ্জামানের জীবনের কিছু অজানা তথ্য



দর্শক আজকে আপনাদের জানাবো এটিএম শামসুজ্জামান এর জীবন সম্পর্কে কিছু তথ্য। 




পূর্ণ নাম: এটিএম শামসুজ্জামান
জন্ম তারিখ: 10 সেপ্টেম্বর, 1941
জন্মস্থান: নোয়াখালী, ব্রিটিশ ভারতে
শিক্ষা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়
পেশা: অভিনেতা
বছর সক্রিয়: 1961-বর্তমান
ধর্ম: ইসলাম
রাশিচক্র সাইন: কুমারী


এটিএম শামসুজ্জামান একজন বাংলাদেশী অভিনেতা এবং মডেল যিনি প্রধানত বাংলা চলচ্চিত্র এবং টেলিভিশন নাটক প্রদর্শন করেন। তিনি একজন প্রতিভাবান অভিনেতা হিসেবে শোবিজ শিল্পের বিভিন্ন শাখায় অভিনয় করছেন যেমন কমেডিয়ান, ভিলেন এবং নায়ক। শামসুজ্জামান জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং একুশে পদকসহ শোবেজ শিল্পে তাঁর অসাধারণ অভিনয়ের জন্য বেশ কয়েকটি পুরস্কার জিতেছেন।
এটিএম শামসুজ্জামান প্রারম্ভিক জীবন:
এ.টি.এম শামসুজ্জামানের জন্ম 1941 সালের 10 সেপ্টেম্বর,  নোয়াখালীতে, নুরূজ্জামান ও নূরুন্নেসার ঘরে। তার পিতা ছিলেন এ কে কে ফজলুল হকের সাথে রাজনীতির গুরুত্বপূর্ণ আইনজীবী। তিনি ঢাকায় কলেজিয়েট স্কুলে অধ্যয়ন করেন। শামসুজ্জামান ময়মনসিংহ সিটি হাইস্কুল থেকে ম্যাট্রিকুলেশন পাস করেন। এরপর তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। তিনি একটি মিডিয়া প্রেমময় ব্যক্তি এবং শোভিজ শিল্পের মধ্যে একটি কর্মজীবন নির্মাণ করেন।

এটিএম শামসুজ্জামান ক্যারিয়ার:
এটিএম শামসুজ্জামান 1961 সালে 'বিশকন্যা' ছবিতে তাঁর শুরু অভিনয় করেছিলেন। প্রথমদিকে ক্যারিয়ারে, প্রতিভাধর অভিনেতা কমেডিয়ান ভূমিকার জন্য সিনেমায় উপস্থিত ছিলেন। 1965 সালে, তিনি প্রধান ভূমিকা জন্য সিনেমা অভিনয় করেন। এটিএম শামসুজ্জামান 1977 সালে চলচ্চিত্র 'নাইনমোনি' এর জন্য শোভিজ শিল্পের সময়কালীন সময়ে এসেছিলেন আমজাদ হোসেনের পরিচালনায়। চলচ্চিত্রে, তিনি একটি নেতিবাচক ভূমিকা পালন করেছিলেন এবং সমালোচক ও দর্শকদের কাছ থেকে ইতিবাচক অভিব্যক্তি পেয়েছেন।

তিনি ইলিয়াস কাঞ্চনের সাথে 'দিই কে' চলচ্চিত্রে একটি অসাধারণ  অভিনয় করেন এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। শামসুজ্জামান সাকিব খান ও শাবনুরের সাথে রোমান্টিক ছবি তে অভিনয় করেন। তিনি ২011 সালে জয়া আহসান ও ফেরদৌস আহমেদের সাথে মুক্তিযুদ্ধের চলচ্চিত্রের উপর ভিত্তি করে ব্লকবাস্টার চলচ্চিত্র 'গেরিলা' ছবিতে উপস্থিত ছিলেন।

2012 সালে, তিনি ইন্দ্রনীল সেনগুপ্ত এবং জয়া আহসান এর সাথে 'চৌরালি' চলচ্চিত্রে অভিনয় করেন। শামসুজ্জামান টেলিভিশন নাটক এবং বিজ্ঞাপনে অভিনয় করেন এবং দীর্ঘদিন সফলভাবে কাজ করছেন।

ব্যক্তিগত জীবন:
এটিএম খালেকুজ্জামান কুশল, এ টি এম শামসুজ্জামানের ছোট ছেলে।  মার্চ 2012 সালে তার বড় ভাই এ টি এম কামালুজ্জামান কবিরকে হত্যা করে। এটিএম শামসুজ্জামান আদালতে সাক্ষ্য দিয়ে শেষ পর্যন্ত কারাগারে পাঠিয়ে দেন তাকে।

No comments

Powered by Blogger.